আসছে ১৯ সেপ্টেম্বর বড় পরিসরে সালমানের জন্মবার্ষিকী পালনের উদ্যোগ

0
134
আসছে ১৯ সেপ্টেম্বর বড় পরিসরে সালমানের জন্মবার্ষিকী পালনের উদ্যোগ
আসছে ১৯ সেপ্টেম্বর বড় পরিসরে সালমানের জন্মবার্ষিকী পালনের উদ্যোগ

আসছে ১৯ সেপ্টেম্বর বড় পরিসরে সালমানের জন্মবার্ষিকী পালনের উদ্যোগ নিয়েছে ভক্ত-অনুরাগীদের সংগঠন সালমান শাহ স্মৃতি পরিষদ

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এক অবিস্মরণীয় নাম চিত্রনায়ক সালমান শাহ। তার অকাল মৃত্যু আজও এক রহস্য! খুব কম সময় তার সিনেমার ক্যারিয়ার, তবু এই অভিনেতা রেখে গেছেন অসংখ্য ভক্ত অনুরাগী।

বাংলা চলচ্চিত্রে তার কট্টর ভক্তদের কথা সবারই জানা। তার মৃত্যুর পর দেশজুড়ে বেশ কয়েকজন ভক্তের আত্মহত্যার খবরও এসেছিলো তৎকালীন সংবাদ পত্রে। তার মৃত্যুর প্রায় দুই যুগ হয়ে গেলেও ভক্তরা তাকে একটু ভুলেনি। বরং দিনকে দিন যেন সালমানের প্রতি ভক্তদের প্রেম আরো বৃদ্ধি পাচ্ছে।

আর তাইতো সালমানের আসন্ন জন্মদিনে বিশাল আয়োজনের মাধ্যমে তাকে স্মরণের উদ্যোগ নিয়েছে তাঁরই ভক্তরা। ৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে সালমান শাহ উৎসব এবং তারকা মেলা ২০১৮-এর উদ্যোগ নিয়েছে সালমান শাহ স্মৃতি পরিষদ।

নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকদের সমন্বয়ে প্রতিষ্ঠিত সংগঠন সালমান শাহ স্মৃতি পরিষদের উদ্যোগে প্রতি বছরের মতো এবারও সালমান শাহ’র জন্মবার্ষিকী পালনের উদ্যোগ নেয়া হয়েছে। তবে এবার আরো বড় পরিসরে।এ উপলক্ষে দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন(এফডিসি) চত্বরে আলোচনা সভা, কেক কাটা, স্মৃতি সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তারকা মেলার আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

সালমান শাহ উৎসবে দেশের বরেণ্য মিডিয়া ব্যক্তিত্বসহ নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, পরিচালক, প্রযোজকসহ সাংবাদিকরা উপস্থিত থাকবেন। চলচ্চিত্র টেলিভিশন ও সংগীতাঙ্গনের জনপ্রিয় তারকাশিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে চিত্রনায়িকা মৌসুমীর সাথে অভিষিক্ত হয়েছিলেন সালমান শাহ। সোহানুর রহমান সোহানের পরিচালনায় ছবিটি তুমুল হিট হয়েছিলো। এরপর মাত্র চার বছর বেঁচে ছিলেন সালমান। আর এই কম সময়ের ক্যারিয়ারে তিনি মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here